কিশোরগঞ্জে পবিত্র রমজান উপলক্ষে বাজার মনিটরিং কমিটির সভা অনুষ্টিত

হাওর বার্তা ডেস্কঃ আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের আয়োজনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও বাজার মনিটরিং সভা ২মে বৃহস্পতিবার বেলা ১২:৩০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় আসন্ন পবিত্র রমজান মাসের গুরুত্ববহ আলোচনা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বাজার মনিটরিং বিষয়ে জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধির সঙ্গে রমজান মাসে করণীয় শীর্ষক উন্মুক্ত আলোচনা হয়।
আলোচনায় উঠে আসে গত ২৮ এপ্রিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বেরিয়ে আসা পাকুন্দিয়া এগারসিন্দুর কোল্ডস্টোরেজ হতে জব্দকৃত, শহরের মদন গোপাল মিষ্টান্ন ভান্ডারের বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ মিষ্ট ও খেজুরের বহুল আলোচিত বিষয়টি।

জেলা প্রশাসক মো: সারওয়ার মোর্শেদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার( কিশোরগঞ্জ সদর) অনির্বাণ চৌধুরী। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল মাসউদের পরিচালনায় বক্তব্য রাখেন- জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহীম হোসেন, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সভাপতি আলম সারোয়ার টিটু, সাধারন সম্পাদক মনোয়ার হোসেন রনি, জেলা কৃষকলীগের সভাপতি সাংবাদিক আহমদ উল্লাহ, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা পোল্ট্রি মালিক সমিতির সভাপতি শামসুল ইসলাম খান মাসুমসহ হোটেল রেস্তোরাঁ মালিক সমিতি, বড়বাজার কাচারি বাজার ও পুরান থানা ব্যবসায়ী সমিতি, চাউল ব্যবসায়ী সমিতি, পুলেরগাট করিমগঞ্জ ও হোসেনপুর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দগন বক্তব্য রাখেন।

সভাপতি তিনি তার বক্তব্যে বলেন বহুল আলোচিত মেয়াদ উত্তীর্ণ মিষ্টির ব্যাপারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে শোকজ করে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য ভোক্তা অধিকার কে নির্দেশ প্রদান করেন। সেই সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দদেরকে বলেন সকল অসৎ ও অসাধু ব্যবসায়ীদের কে আপনাদের সংগঠন থেকে বের করে দেন ও সকলেই এসব ব্যবসা প্রতিষ্ঠানকে বয়কট করুন। তাছাড়া রমজান মাসে আইন শৃঙ্খলা রক্ষাসহ স্ব স্ব সকল প্রতিষ্ঠানকে তাদের সঠিক দায়িত্ব পালনের আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মচারী, জেলা উপজেলা ও সদরের প্রতিটি বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর